ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

২০১৮ সালের সেরা সিনেমা  রণবীরের ‘সঞ্জু’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৮, ১ জুলাই ২০১৮ | আপডেট: ১৯:২২, ১ জুলাই ২০১৮

বলিউড তারকা রণবীর কাপুরের ‘সঞ্জু’ শুরু হয়েছে জমকালোভাবে। প্রথম দিনেই বক্সঅফিসে ৩৪ দশমিক ৭৫ কোটি টাকা আয় করেছে বলে জানালেন বলিউড ট্রেড অ্যানালিস্ট তারান আদর্শ। ব্লকবাস্টার ওপেনিংয়ের ফলে সঞ্জু ২০১৮ সালের সেরা সিনেমার তকমা পেয়েছে।

আশা করা যাচ্ছে রাজকুমার হিরানির এই সিনেমা খুব সহজেই ১০০ কোটির গণ্ডি পেরিয়ে যাবে। ‘কোনও ছুটি নেই। কোনও উৎসব নেই। তবুও সঞ্জু প্রথম দিনেই উল্লেখযোগ্য বাণিজ্য করেছে। এখনও পর্যন্ত এই সিনেমা ২০১৮ সালের সেরা ওপেনার সিনেমার তকমা পেয়েছে। আশা করা হচ্ছে ৩ দিনেই ১০০ কোটি ছাড়িয়ে যাবে। শুক্রবারেই ৩৪ দশমিক ৭৫ কোটির বাণিজ্য করেছে’, টুইট করেন তারান আদর্শ।

এই বছর রিলিজ করা সালমান খানের রেস ৩, বাঘী ২, পদ্মাবত, ভিরে দি ওয়েডিং সব সিনেমাকে পিছনে ফেলে সঞ্জু এগিয়ে গেছে। 

রণবীর কাপুরের অভিনীত শেষ সিনেমা জগ্গা জাসুস যা বক্স অফিসে সাফল্য পায়নি এবং সর্বসাকুল্যে ৮০ কোটি টাকা আয় করে। তবে এই অভিনেতা সঞ্জুর হাত ধরে যেভাবে ফিরে এলেন তা অবশ্যই স্মরণীয় হয়ে থাকবে। রণবীর কাপুর অভিনীত অন্যান্য উল্লেখযোগ্য সিনেমা হল বেশরম, ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি, অ্যায় দিল হ্যায় মুশকিল এবং তামাশা।

শুক্রবার সঞ্জু মুক্তি পেয়েছে এবং সবাই রণবীরের অভিনয়ের অত্যন্ত তারিফ করেছে। এনডিটিভির রিভিউতে শৈবাল চ্যাটার্জি লিখেছেন: ‘পরিচালক এবং সহ-লেখক রাজকুমার হিরানি সিনেমার ইমোশনাল অ্যাপিলের যথাযথ ব্যবহার করতে পেরছেন। কিন্তু সঞ্জুকে একজন বহুমুখী মেজাজি চিত্র তারকার গল্পকে সিনেম্যাটিক ক্ষমা প্রার্থনা হিসাবে দেখাননি। স্ক্রিপ্ট লেখক অভিজিত যোশীর সঙ্গে হিরানি একটা বুদ্ধিদীপ্ত স্ক্রিপ্ট রচনা করেছেন যেখানে দত্তের জীবনের বিভিন্ন ঘটনা তুলে ধরা হয়েছে। এই সিনেমায় সহানুভূতি এবং শূন্যতা উভয়েই পরিলক্ষিত।’  

অভিনেতা সঞ্জয় দত্তের জীবনী অবলম্বনে সঞ্জুর গল্প তৈরি হয়েছে। পরিচালনা করেছেন রাজকুমার হিরানি। কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন রণবীর কাপুর। এছাড়াও সঞ্জুতে উল্লেখযোগ্য চরিত্রে অভিনয় করেছেন দিয়া মির্জা, সোনম কাপুর, অনুষ্কা শর্মা, পরেশ রাওয়াল, করিশ্মা তান্না, ভিকি কৌশল এবং মনীষা কৈরালা।

সূত্র: এনডিটিভি

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি